রাবিতে সন্ত্রাসী হামলার আশঙ্কায় ৯ শিক্ষকের জিডি

রাবিতে সন্ত্রাসী হামলার আশঙ্কায় ৯ শিক্ষকের জিডি

রাবিতে সন্ত্রাসী হামলার আশঙ্কায় ৯ শিক্ষকের জিডি

রাবি প্রতিনিধি : সন্ত্রাসী হামলার আশঙ্কায় নিজেদের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চলমান উপাচার্যবিরোধী আন্দোলনে যুক্ত শিক্ষকরা।

গতকাল রোববার সন্ধ্যায় মহানগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষক। মতিহার থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিরাপত্তা চাওয়া শিক্ষকরা হলেন- বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও রসায়ন বিভাগের অধ্যাপক তরিকুল হাসান মিলন, সাবেক ছাত্র উপদেষ্টা এবং ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক মিজানুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এক্রাম উল্লাহ, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ। সাবেক প্রক্টর ও মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুজিবুল হক আজাদ খান, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক আলী রেজা, সংগীত বিভাগের অধ্যাপক অসিত রায় ও নাট্যকলা বিভাগের ফারুক হোসাইন।

মতিহার থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, সন্ত্রাসী হামলার আশঙ্কায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা নিজেদের নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি আমরা তদন্ত করছি।

জিডিতে উল্লেখ করা হয়েছে, গত ১০ সেপ্টেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ডিনস কমপ্লেক্সের শিক্ষক লাউঞ্জে আলোচনা করছিলেন। এ সময় তাদের কাছে খবর আসে আবদুল্লাহ আল মামুন নামে একজন বহিরাগত ও রাবি স্কুলের সহকারী শিক্ষক হিসেবে সদ্য যোগ দেয়া সাদ্দাম হোসেনের নেতৃত্বে কিছুসংখ্যক বহিরাগত ডিনস কমপ্লেক্সের বাইরে থাকা শিক্ষকদের গাড়িগুলোর গোপনে ভিডিও ধারণ করছে। পরে শিক্ষকরা সেখানে উপস্থিত হলে তারা শিক্ষকদের ছবিও ভিডিও ধারণ করে।

শিক্ষকরা জিডিতে অভিযোগ করেন, ছবি ও ভিডিও ধারনের কারণ জানতে চেয়ে শিক্ষকরা এগিয়ে এলে তারা সেখান থেকে চলে যায়। তবে যাওয়ার সময় তারা শিক্ষকদের লক্ষ্য করে অশ্রাব্য ভাষা ও আক্রমণাত্মক অঙ্গভঙ্গি প্রদর্শন করেন।

ওই বহিরাগতদের দ্বারা যে কোনো সময় হামলা ও তাদের গাড়ির ক্ষতি সাধন হতে পারে আশঙ্কা করে ডায়েরিতে শিক্ষকরা নিজেদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান।

মতিহার বার্তা ডট কম: ১৪ সেপ্টেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply